RAB এর অভিযানে ভুয়া নিয়োগ পত্রের মাধ্যমে চাকরি, প্রতারক চক্রের ৩ সদস্য আটক

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রতারক চক্রের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। প্রতারনার মাধ্যমে তারা সাধারণ মানুষের নিকট হতে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। আর এই প্রতারনা চক্রের কবলে পড়ে অনেক স্বপ্ন প্রত্যাশী মানুষ তাদের স্বপ্ন পূরণের জন্য টাকা দিয়ে হচ্ছে প্রতারিত। এই প্রতারনাকারী চক্রের সদস্যদের আইনের আওতায় আনয়ন ও তাদের মূল উৎপাটনের লক্ষ্যে র‌্যাব সর্বদা সক্রিয় ভুমিকা পালন করে আসছে। র‌্যাব-৩ গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি প্রতারনাকারী চক্র ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে প্রতারনার মাধ্যমে প্রতারিত করে আসছে। গত ১৩/০২/২০১৭ তারিখ মোসাঃ আসমা আক্তার (৩০), স্বামী-মোঃ শামসুদ্দিন মজুমদার, সাং-বাকিলা, থানা-হাজিগঞ্জ, জেলা- চাঁদপুর র‌্যাব-৩তে হাজির হয়ে অভিযোগ দায়ের করেন যে, তাকে ব্যাংকে চাকুরী দেওয়ার নামে ভুয়া নিয়োগপত্র প্রদান করেছে একটি প্রতারক চক্র। 
তিনি আরো জানায় যে, আসামী সুমি তাকে ব্যাংকের চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে বলে, রুপালী ব্যাংক লিমিটেড এর উর্ধ্বতন অফিসারের সাথে তার ভাল সর্ম্পক রয়েছে। উক্ত পদে চাকুরীর জন্য ৬,০০,০০০/- টাকা দিতে হবে বলে প্রস্তাব দেয় এবং মোসাঃ আসমা আক্তার ও তার স্বামীর বন্ধু হেলাল উদ্দিন প্রস্তাবে রাজি হন। তাদেরকে নিয়োগপত্রের অনুলিপি প্রদান করে এবং উক্ত নিয়োগপত্রের সত্যতা যাচাই করার জন্য রুপালী ব্যাংক লিমিটেড এর প্রধান কার্যালয়ে নিয়ে গেলে উক্ত নিয়োগপত্র ভূয়া বলে প্রমাণিত হয়। পরবর্তীতে আসামীদ্বয়ের সাথে যোগাযোগ করলে তারা নানা রকম তালবাহনা, ভয়ভীতি এবং প্রাণ নাশের হুমকি প্রদান করে। 
উক্ত অভিযোগ প্রাপ্তির সাথে সাথে বিষয়টি গুরুত্ব অনুধাবন করে র‌্যাব-৩ মাঠ পর্যায়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ শুরু করে। অভিযোগের বিষয়ে সত্যতা নিশ্চিত হয়ে গোপন সংবাদের ভিত্তিতে ১৩/০২/২০১৭ তারিখ হতে ১৪/০২/২০১৭ তারিখ ১০:০০ ঘটিকাপর্যন্ত র‌্যাব-৩, সিপিসি-৩ এর একটি অপারেশন দল সিনিয়র এএসপি আমিনুল ইসলাম এর নেতৃত্বে রাজধানীমহানগরীর শাহাজাহানপুর থানাধীন মমিনবাগ এর বাসা নং-০৪/এ এর ৩য় তলায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ রেজাউল হক (৪০), পিতা-মৃত এমদাদুল হক, সাং-সাতরশিয়া, থানা-শিবগঞ্জ, জেলা-চাপাইনবাবগঞ্জ, বর্তমানে-৭/সি মাকামে ইব্রাহিম, ২য় বিল্ডিং, ৫০ শেরে বাংলা রোড, হাজারিবাগ, ঢাকা। 
২। ফয়েজ আহম্মেদ (৩২), পিতা-মোঃ আবুল হোসেন, সাং-চরবন, থানা-দক্ষিনখান, জেলা-ঢাকা। 
৩। সুমি (৩০), স্বামী-কামরুজ্জামান, পিতা-মোঃ নেছারুল হক, গ্রাম-১০১ চেয়ারম্যান পাড়া, থানা-দক্ষিন খান, জেলা-ঢাকাদের গ্রেফতার করে এবং প্রতারনার কাজে ব্যবহৃত ৫০ টি বিভিন্ন ব্যক্তির জীবন বৃত্তান্ত, বিভিন্ন নামীয় সীল-০৫ টি, বিভিন্ন ব্যাংকের চেক বই-০৬ টি, বিভিন্ন ব্যান্ডের মোবাইল-০৭ টি, পেনড্রাইভ-০৩ টি, কম্পিউটার মনিটর-০১ টি, সিপিসিইউ-০১ টি উদ্ধার করতে সক্ষম হয়। 
উল্লেখ্য যে, ৪ নং আসামী মোঃ মর্শিদ আলম (৩৬), পিতা-আব্দুল হাদি মল্লিক, সাং-হাজি মোহসিন রোড-১৬৪, আঞ্জুমান লোন, খুলনা সদর, খুলনা পলাতক রয়েছে।

Comments

Popular posts from this blog

দেশের ৩১টি জেলার ও ৭৮টি উপজেলায় বিআরটিসির বাস চলাচল করছে

গাইবান্ধা-১ থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী

প্রান্তিক চাষীদের কৃষি প্রণোদনা হিসেবে ৩২ কোটি ৯০ লাখ টাকা