বাংলা ব্যান্ডে জেমস ভাই একটা ইতিহাস -- হাসান

জেমস ভাই সম্পর্কে নতুন করে কিছু বলার নাই। তার থেকে অনুপ্রাণিত হয়ে আমরা মিউজিক করেছি, বা এখনো পরবর্তী প্রজন্ম মিউজিকে আসছে। বাংলা ব্যান্ডে জেমস ভাই একটা ইতিহাস। তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’-বাংলাদেশের তুমুল জনপ্রিয় রকস্টার মাহফুজ আনাম জেমসকে নিয়ে এভাবেই কথাগুলো বলছিলেন বাংলা ব্যান্ডের আরেক তুখোড় কণ্ঠশিল্পী ও ব্যান্ড ‘আর্ক’-এর প্রতিষ্ঠাতা হাসান।  

আন্তর্জাতিকভাবে খ্যাত বাংলাদেশের জনপ্রিয় রকস্টার জেমসের ভক্তরা মিলে গড়তে যাচ্ছেন নতুন সংগঠন ‘জেমস ফ্যান ক্লাব’। ইতিমধ্যে ঘোষণা দিয়ে সব ভক্তদের এক ছাতার নীচে আসার আনুষ্ঠানিক কার্যক্রমও শুরু হয়ে গেছে। ২৭জুন সোমবার ঢাকার ইস্কাটনের ‘রেড অর্কিড’ রেস্তোরাঁয় ইফতার ও আলোচনা সভার আয়োজন করা হয়। যেখানে দেশের বিভিন্ন অঞ্চল থেকে জেমসের ভক্ত, সাংবাদিক এবং জড়ো হয়েছিলেন দেশের বেশ কয়েকজন প্রখ্যাত সঙ্গীত শিল্পী। আর এই অনুষ্ঠানেই জেমসকে বাংলা গানের ইতিহাস বলে উল্লেখ করেন হাসান।

পৃথিবীব্যাপী জেমস ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বাংলা ব্যান্ডের অন্যতম জনপ্রিয় ব্যান্ড শিল্পী হাসান তার বক্তব্যে আরো বলেন, একটা সময় অডিও ইন্ডাস্ট্রির জৌলুস ছিল। সে সময় প্রায়শই গানের মানুষের সঙ্গে আমাদের দেখা হত। স্টুডিও পাড়ায় নিয়মিত আমাদের যাতায়াত থাকতো। দেখা গেল আমি গান গেয়ে বেরুচ্ছি আর জেমস ভাই গিয়ে ঢুকছে। অথবা জেমস ভাই গেয়ে বেরুচ্ছে তারপর আমি গিয়ে ঢুকছি। সবার সাথে সবার যোগাযোগটা ছিল। কনসার্টেও এমনই হতো। তো সব জায়গায় সবচেয়ে পাওয়ারফুল থাকতো জেমস ভাই-ই!

‘জেমস ফ্যান ক্লাব’-এর ইফতার মাহফিল ও আলোচনা সভায় সঞ্চালক ছিলেন জেমসের ‘নগর বাউল’-এর ম্যানেজিং উইং রবিন ঠাকুর। সঞ্চালনার পাশাপাশি তিনি তার বক্তব্যে জানান, বর্তমানে পারিবারিক ট্যুরে জেমস আছেন সুদূর আমেরিকায়। তিনি থাকলে নিশ্চয়ই অনুষ্ঠানে আসতেন। সামনের বার যখন ফের ‘জেমস ফ্যান ক্লাব’-এর সবাই এভাবে আয়োজন করে বসবে সে অনুষ্ঠানে জেমস উপস্থিত থাকবেন বলেও জানান। এবং ঈদের পরে জেমসের উপস্থিতিতেই আনুষ্ঠানিকভাবে এই ক্লাবের কমিটির ঘোষণাও আসবে।’

Comments

Popular posts from this blog

দেশের ৩১টি জেলার ও ৭৮টি উপজেলায় বিআরটিসির বাস চলাচল করছে

গাইবান্ধা-১ থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী

প্রান্তিক চাষীদের কৃষি প্রণোদনা হিসেবে ৩২ কোটি ৯০ লাখ টাকা